ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

হাটে হাটে বসছে খুঁটি কাউন্টার, লাগানো হচ্ছে ত্রিপল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জুলাই ২, ২০২২
হাটে হাটে বসছে খুঁটি কাউন্টার, লাগানো হচ্ছে ত্রিপল হাটে কোরবানির পশু।

নারায়ণগঞ্জ: আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ১৬টি সহ জেলার সবগুলো হাটে শুরু হয়েছে কোরবানির পশুর কেনা-বেচার প্রস্তুতি। ইতোমধ্যে হাটগুলোতে খুঁটি কাউন্টার বসানো হচ্ছে আর লাগানো হচ্ছে ত্রিপল।

এদিকে ঈদের আমেজ বইছে জেলাজুড়ে।

শুক্রবার (১ জুলাই) নগরীর ফতুল্লা ডিআইটি মাঠ, নবীগঞ্জ হাটসহ বিভিন্ন হাট ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। ইতোমধ্যে এসব হাটে সড়ক পথে ও নদীপথে আসতে শুরু করেছে কোরবানির পশু।

সরেজমিনে দেখা যায়, হাটগুলোতে বাঁশের খুঁটি বসানো হচ্ছে। এসব খুঁটিতে সারি সারি কোরবানির গরু বাধা হবে। প্রতি হাটে একপাশে রয়েছে খাসি, ছাগল, ভেড়ার জন্য আলাদা জায়গা। হাটের বিশেষ আকর্ষণ যেসব পশু সেগুলো প্রদর্শনের জন্য সামনের দিকে রাখা হয়েছে আলাদা বিশেষ জায়গা।

এদিকে যেহেতু বৃষ্টির দিন তাই যেন বৃষ্টিতে হাটে আসা পশু ও ব্যাপারিদের জন্য সাঁটানো হচ্ছে ত্রিপল। এতে বৃষ্টির পানিতে ভিজবেন না ব্যাপারিরা। তাদের জন্য তৈরি করা হচ্ছে অস্থায়ী শৌচাগার ও রান্নার স্থান। রয়েছে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থাও।

ফতুল্লা হাটে বাঁশ বসানোর কাজ করা রহমত বলেন, আমরা এক সপ্তাহ আগে থেকেই কাজ শুরু করেছি। এখনো চলছে। দুই/তিনদিনের মধ্যে কাজ সম্পন্ন হবে। খুঁটি বসানো সম্পন্ন হলে ত্রিপল লাগানো হবে। কিছু গরু এসেছে সেখানে আমরা দ্রুত ত্রিপল লাগানোর ব্যবস্থা করছি।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa