ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

‘গিফট অ্যা স্মাইল' ক্যাম্পেইনের শিক্ষা সহযোগিতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
‘গিফট অ্যা স্মাইল' ক্যাম্পেইনের শিক্ষা সহযোগিতা

ঢাকা: রামাদান গিফট অ্যা স্মাইল ক্যাম্পেইনে প্রাপ্ত অর্থের ২৫ শতাংশ সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য তুলে দিল গ্লোবালি নাম্বার ওয়ান হালাল সার্টিফাইড ব্র্যান্ড লাফয।

গেল রমজান মাসে লাফয, ‘গিফট অ্যা স্মাইল’ নামে একটি ক্যাম্পেইন পরিচালনা করে, যেখানে বলা হয়- বিক্রয়লব্ধ অর্থের ২৫ শতাংশ তারা সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষায় সহযোগীতার জন্য ব্যয় করবে।

সম্প্রতি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয় ফাউন্ডেশন, সাকো (সোশ্যাল অ্যাসোসিয়েশন অ্যান্ড কেয়ার অর্গানাইজেশন) ও নবদ্যোম ফাউন্ডেশনকে প্রতিটিকে ১ লাখ ৫০ হাজার করে সর্বমোট ৪ লাখ ৫০ হাজার টাকার চেক প্রদান করেন বিলিভ প্রাইভেট লিমিটেডের পক্ষে বাংলাদেশ অপারেশন হেড মো. জাহিদুল ইসলাম।

এছাড়াও এ অনুষ্ঠানে উক্ত ফাউন্ডেশনগুলোর সঙ্গে লাফযের এক চুক্তি সই হওয়ার মাধ্যমে প্রথম পর্যায়ে লাফয তাদের ৫০০ শিশুর অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার দায়িত্ব গ্রহণ করে।

আশ্রয় ফাউন্ডেশন অ্যান্ড ওয়েলফেয়ার ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহানা ইয়াসমিন বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য লাফযের এ উদ্যোগ সত্যি প্রশংসনীয়। আমাদের নিজেদের পক্ষে এতগুলো বাচ্চার শিক্ষার দায়িত্ব পালন করা কষ্টসাধ্য। লাফযকে ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য।

সিঙ্গাপুর ভিত্তিক লাইফ স্টাইল কোম্পানি, বিলিভ প্রাইভেট লিমিটেডের হালাল সার্টিফাইড ব্র্যান্ডগুলোর একটি হচ্ছে লাফয, যা ইতিমধ্যেই বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও দুবাইসহ বিশ্বের ৯টি দেশে মুসলিম ও হালাল লাইফ স্টাইলের এক আনুষঙ্গ হিসেবে বিবেচিত হয়।

বিলিভ প্রাইভেট লিমিটেড ২০২৫ সাল নাগাদ বিশ্বব্যাপী ১ মিলিয়ন (১০ লাখ) শিশুর শিক্ষার দায়িত্ব নিতে চায়। এ স্বপ্নেরই বাস্তবায়ন শুরু হলো বাংলাদেশ থেকে; শীঘ্রই এ উদ্যোগ ছড়িয়ে যাবে বিশ্বের নানা প্রান্তে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমআইএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa