ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নবনিযুক্ত গভর্নরকে ডিএসইর অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
নবনিযুক্ত গভর্নরকে ডিএসইর অভিনন্দন

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নর আব্দুর রউফ তালুকদারকে অভিনন্দন জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনিসুর রহমান।

মঙ্গলবার (১৯ জুলাই) নবনিযুক্ত গভর্নরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ডিএসইর চেয়ারম্যান।

এসময় ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়া উপস্থিত ছিলেন।

অভিনন্দন বার্তায় ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন বলেন, আপনার দীর্ঘ কর্মময় জীবনের বৈচিত্র্যময় অভিজ্ঞতার আলোকে সব চ্যালেঞ্জ মোকাবিলা করে অর্থনৈতিক উন্নয়নের চালিকাশক্তি দেশের ব্যাংকিং খাত শেয়ারবাজারের সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হবে।

তিনি আরও বলেন, আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকে এই মর্যাদাপূর্ণ পদে আপনার নিয়োগ নিঃসন্দেহে আপনার সম্ভাব্যতা ও দক্ষতা নিয়ে সরকারের যে আস্থা রয়েছে তারই বহিঃপ্রকাশ। আমরা নিশ্চিত যে, আপনার সফল নেতৃত্ব, প্রজ্ঞা এবং দিকনির্দেশনায় ব্যাংকিং খাতের পাশাপাশি দেশের শেয়ারবাজারও আগামীতে আরও বেশি উচ্চতা এবং সাফল্য অর্জন করবে।

অভিনন্দন বার্তায় ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, ব্যাংকিং খাতের বর্তমান প্রতিকূলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এর সব সম্ভাবনাকে কাজে লাগিয়ে আপনার উদ্ভাবনী চিন্তা ধারায় সব সুযোগ সুবিধাগুলো গ্রহণ করে ইতিবাচক পরিবর্তন আনার দক্ষতা রয়েছে বলে আমরা মনে করি।

শেয়ারবাজারের উন্নয়ন ও বিকাশে সারা বিশ্বে নীতি-সমর্থন এবং প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার মাধ্যমে কেন্দ্রীয় ব্যাংকের বলিষ্ঠ ভূমিকা থাকে। দেশের অর্থনৈতিক উন্নয়নে দীর্ঘমেয়াদি অর্থায়নে শেয়ারবাজারকে কাজে লাগিয়ে ভবিষ্যতে এই ধরনের গঠনমূলক ভূমিকা অব্যাহত থাকবে বলে আমরা দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করি।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।