ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এসএমইতে লেনদেনের সর্বনিম্ন সীমা ৩০ লাখ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এসএমইতে লেনদেনের সর্বনিম্ন সীমা ৩০ লাখ টাকা

ঢাকা: এসএমই খাতে কোয়ালিফাইড ইনভেস্টরদের পুঁজিবাজারে বিনিয়োগের সর্বনিম্ন সীমা ৩০ লাখ টাকা নির্ধারণ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  

বুধবার (২৭ জুলাই) বিএসইসির কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিমের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পুঁজিবাজার উন্নয়নের স্বার্থে এসএমই বোর্ডে লেনদেনের ক্ষেত্রে নতুন কোয়ালিফাইড বিনিয়োগকারীদের তালিকাভুক্ত সিকিউরিটিজে সর্বনিম্ন বিনিয়োগসীমা ২০ লাখ টাকা হতে ৩০ লাখ টাকা নির্ধারণ করেছে যা অনতিবিলম্বে কার্যকর হবে।  

পুরাতন কোয়ালিফাইড বিনিয়োগকারীদের এসএমই বোর্ডে লেনদেনের ক্ষেত্রে তালিকাভুক্ত সিকিউরিটিজে সর্বনিম্ন ২০ লাখ টাকা থেকে ৩০ লাখ টাকায় উন্নীত করার জন্য তিন মাস সময় দেওয়া হয়েছে।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি এসএমই মার্কেটে বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়াতে কোয়ালিফাইড ইনভেস্টর হওয়ার জন্য শেয়ারবাজারে ৫০ লাখ টাকা থেকে কমিয়ে ২০ লাখ টাকায় বিনিয়োগ নামিয়ে আনে বিএসইসি।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।