ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিশ্বখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার এখন বাংলাদেশে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
বিশ্বখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার এখন বাংলাদেশে

ঢাকা: নিটল নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসছে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্র্যান্ড মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। কোম্পানিটি বাংলাদেশে রপ্তানিমুখী জুয়েলারি ফ্যাক্টরি করার সিদ্দান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ঢাকা-চট্টগ্রাম রোডের পাশে মদনপুরে এই ফ্যাক্টরির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। মালাবারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, নারায়ণগঞ্জের এই ফ্যাক্টরি থেকে উৎপাদিত জুয়েলারি দিয়ে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে। ফলে এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে ভূমিকা রাখবে। এই ফ্যাক্টরির জন্য ভারত থেকে বিশেষজ্ঞ আনা হবে এবং প্রশিক্ষণের পরিকল্পনা রয়েছে।

মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডস হলো একটি BIS প্রত্যয়িত ভারতীয় জুয়েলারি গোষ্ঠী, যার সদর দপ্তর ভারতের কেরালায়। কোম্পানিটির বর্তমানে ১০টি দেশে ২৯০টিরও বেশি শোরুম রয়েছে, যা এটিকে বিশ্বের সবচেয়ে বেশি জুয়েলারি স্টোরের একটি ব্র্যান্ডে পরিণত করেছে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।