ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘আমাদের টেকসই অর্থনীতির কথা চিন্তা করতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
‘আমাদের টেকসই অর্থনীতির কথা চিন্তা করতে হবে’

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেছেন, একজনকে বাদ দিয়ে বা কাউকে বাদ দিয়ে বা কিছু মানুষকে বাদ দিয়ে কখনোই অর্থনীতি টেকসই হবে না। টেকসই অর্থনীতির জন্য আমাদের অন্তর্ভুক্তিমূলক আর্থিক ব্যবস্থাপনার কথা ভাবতে হবে।

আমাদের দেশের সব প্রান্তে এখন ইন্টারনেট আছে, বিদ্যুৎ আছে এগুলোকে ব্যবহার করেই দেশের সর্বস্তরের মানুষকে এতে অন্তর্ভুক্ত করেই আমাদের টেকসই অর্থনীতির কথা চিন্তা করতে হবে।  

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেডের (সিসিবিএল) যৌথ উদ্যোগে আয়োজিত ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০২২’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তালিকাভুক্ত কোম্পানিগুলোর গাইডলাইন প্রসঙ্গে শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, গাইডলাইন খুব প্রয়োজনীয় কিন্তু গাইডলাইন যেন এমন না হয় যে দেশ ও দেশের প্রতিষ্ঠানগুলো সমস্যায় পড়ে যায়। আমাদের এ গাইডলাইনটি দেশের প্রেক্ষাপট চিন্তা করে বানাতে হবে। যেন তা দেশের অগ্রগতিকে রুদ্ধ না করতে পারে।

সিডিবিএলের পরিচালক নুরুল ফজল বুলবুলের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিসিবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরহাদ আহমেদ।

অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ড. মোহাম্মদ তারেক। প্রবন্ধের ওপর আলোচনায় সভাপতিত্ব করেন সিডিবিএলের ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও শুভ্র কান্তি চৌধুরী। আলোচনায় অংশ নেন লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড ও লংকাবাংলা গ্রুপ ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী এবং আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।