ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘পুঁজিবাজারে নিয়ম অমান্যকারীদের সঙ্গে আপোস করবে না এসইসি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০
‘পুঁজিবাজারে নিয়ম অমান্যকারীদের সঙ্গে আপোস করবে না এসইসি’

ঢাকা: সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) চেয়ারম্যান জিয়াউল হক খন্দকার বলেছেন, ‘পুঁজিবাজারে নিয়ম অমান্যকারীদের সঙ্গে আপোস করবে না এসইসি। এক্ষেত্রে কমিশন অনেক কঠোর এবং এ কঠোরতা অব্যাহত রাখবে।



রোববার সকালে রাজধানীর এক অভিজাত হোটেলে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট ইউনিট ফান্ডের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

এসইসি চেয়ারম্যান বলেন, ‘পুঁজিবাজারে উত্থান পতন থাকবেই। এটা স্বাভাবিক বিষয়। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ’

এ সময় প্রাইম ফাইন্যান্স ফার্স্ট ইউনিট ফান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা মইন আল কাসেম, ব্যবস্থাপনা পরিচালক আকতার হোসেন, এইমস মিউচুয়াল ফান্ডের ব্যবস্থাপনা পরিচালক মো. ইয়াওয়ার সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।
 
এসইসি চেয়ারম্যান বলেন, ‘আমাদের পুঁজিবাজার প্রধানত ইক্যুইটি নির্ভর। এ নির্ভরতা কমিয়ে আনতে হবে। ’

তিনি বলেন, বিদেশে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলো অনেক ধরনের কাজ করে। কিন্তু আমাদের দেশে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলো একটি-দু`টি কাজের মধ্যে সীমাবদ্ধ থাকে। তাই এদের কাজের পরিধি আরও বাড়াতে হবে। ’

তিনি আরও বলেন, ‘প্রাইম ফাইন্যান্স ফার্স্ট ইউনিট ফান্ড ভালো করবে বলে আমার বিশ্বাস। এই ফান্ডের সফলতার ওপর ভবিষ্যতে আরও অনেক ইউনিট ফান্ডের বাজারে আসা না আসা নির্ভর করছে। ’
    
উল্লেখ্য, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট ইউনিট ফান্ড দেশে বেসরকারি খাতের প্রথম ইউনিট ফান্ড। এ ফান্ডের আকার হচ্ছে ২০ কোটি টাকা। প্রতিটি  ইউনিট ফান্ডের অভিহিত মূল্য ১০০ টাকা। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান প্রাইম ফাইন্যান্স অ্যাসেট ম্যানেজমেন্ট।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।