ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ছুরিকাঘাতে রাবি ছাত্র আহত, ক্যাম্পাসে উত্তেজনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
ছুরিকাঘাতে রাবি ছাত্র আহত, ক্যাম্পাসে উত্তেজনা

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে জাহেদ নামের বাংলা বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থী আহত হয়েছেন।

শুক্রবার (৩ মার্চ) রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অদূরে ফ্লাইওভারে নিচের রাস্তায় ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে।

পরে সহপাঠীরা গিয়ে তাকে উদ্ধার করে রাবি মেডিকেল সেন্টারে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

সহপাঠীরা জানিয়েছেন, রাবি চারুকলা অনুষদ সংলগ্ন রেল গেইট এলাকায় দিয়ে আসছিলেন জাহেদ। এ সময় ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে। পরে তার কাছে থাকা মোবাইল ফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে রাতেই আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা ছিনতাইকারীদের গ্রেফতারের পাশাপাশি ক্যাম্পাসের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা জোরদারের আশ্বাস দিলে তারা রাতের মতো আন্দোলন স্থগিত করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তিনি তাদের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা জোরদারের আশ্বাস দেন এবং এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তি আওতায় আনার ব্যবস্থা নেবেন বলে জানান। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়। ইতোমধ্যে পুলিশের সঙ্গে কথা হয়েছে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।