ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সব পর্ষদের নির্বাচন চায় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম

জাবি করেসপন্ডেস্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
সব পর্ষদের নির্বাচন চায় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, (জাবি): মেয়াদোত্তীর্ণ সব গণতান্ত্রিক পর্ষদের নির্বাচন অনতিবিলম্বে করার দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

শনিবার (৪ মার্চ) দুপুরে জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম কর্তৃক গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৭৩ সালেল অ্যাক্ট, অর্ডিন্যান্স ও সংবিধিকে সমুন্নত রাখা বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশেষ করে উপাচার্যের আইনগত দায়িত্ব ও নৈতিক কর্তব্য। কিন্তু দীর্ঘদিন ধরে সিনেট, সিন্ডিকেট, শিক্ষা পর্ষদ, ডিন ইত্যাদি বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্ষদ মেয়াদোত্তীর্ণ হলেও বিধি মোতাবেক নির্বাচন অনুষ্ঠানের কোনো উদ্যোগই উপাচার্য আজ পর্যন্ত নেননি।

ডিন পর্ষদ মে-২০১৮, সিন্ডিকেট পর্ষদ জুন-২০১৮, সিনেট হতে সিন্ডিকেট সদস্য পর্ষদ জুলাই-২০১৬, শিক্ষা পর্ষদ ও অর্থ কমিটি জুন-২০১৮, সিনেটের রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি জানুয়ারি-২০২১ ও সিনেট শিক্ষক প্রতিনিধি অক্টোবর-২০১৮ থেকে মেয়াদউত্তীর্ণ রয়েছে।

তাই বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু শিক্ষা-গবেষণা ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে মেয়াদোত্তীর্ণ সব পর্ষদের নির্বাচন করার দাবি জানায় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।