ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ২২ খ্যাতিমান শিল্পীদের চিত্র প্রদর্শনী শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
ঢাবিতে ২২ খ্যাতিমান শিল্পীদের চিত্র প্রদর্শনী শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেশের ২২ খ্যাতিমান শিল্পীর শিল্পকর্ম নিয়ে ‘বঙ্গমাতা: উদ্দীপনার আলো’ শীর্ষক সপ্তাহব্যাপী চিত্র প্রদর্শনী ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে।

রোববার (১২ মার্চ) চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনী উদ্বোধন করেন।

 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাবি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সেন্টার ফর জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ এ প্রদর্শনীর আয়োজন করেছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা সেন্টার ফর জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. তানিয়া হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর কমিটির চেয়ারম্যান অধ্যাপক হাশেম খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  

অনুষ্ঠান সঞ্চালন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শবনম আযীম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী নারী বেগম শেখ ফজিলাতুন নেছা মুজিবের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গমাতা পর্দার অন্তরালে থেকে জাতির পিতার সব কাজে সহায়তা করেছেন। সব আন্দোলন ও সংগ্রামে তাকে সাহস ও অনুপ্রেরণা জুগিয়েছেন।  

দেশের ইতিহাসের প্রতিটি পরতে বঙ্গমাতার সুদৃঢ় অবস্থান রয়েছে উল্লেখ করে তিনি বলেন, তার এসব অবদানের স্বীকৃতি দেওয়া সভ্য সমাজের দায়িত্ব।  

উপাচার্য জাতির সামগ্রিক কল্যাণে বঙ্গমাতার অনন্য অবদান তরুণ প্রজন্মের কাছে তুলে ধরার জন্য শিল্পী সমাজের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা মার্চ ১২, ২০২৩
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।