ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এসএসসি: চাঁদপুরে প্রথম দিনে অনুপস্থিত ৬৪৮ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসএসসি: চাঁদপুরে প্রথম দিনে অনুপস্থিত ৬৪৮ 

চাঁদপুর: চাঁদপুর জেলায় এসএসসি, ভোকেশনাল ও দাখিল পরীক্ষার প্রথম দিনের পরীক্ষায় ৪৭ কেন্দ্রে অনুপস্থিত ছিল ৬৪৮ শিক্ষার্থী। আর মাদরাসার দাখিল পরীক্ষা কেন্দ্র বহিষ্কার হয়েছে একজন।

রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যার দিকে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখার নির্বাহী মাজিস্ট্রেট রেশমা খাতুন।  

শিক্ষা শাখার প্রাপ্ত তথ্যে জানা গেছে, প্রথম দিনে চাঁদপুরে এসএসসি কেন্দ্র ছিল ৪৫টি। পরীক্ষার্থী সংখ্যা ২৬ হাজার ৪১ জন, অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ২৫ হাজার ৬৮৩ এবং অনুপস্থিত ছিল ৩৫৮ পরীক্ষার্থী। বিষয় ছিল বাংলা প্রথমপত্র।

এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার বিষয় ছিল বাংলা দ্বিতীয়পত্র। কেন্দ্র ১০টি, পরীক্ষার্থী সংখ্যা ১ হাজার ৭২৮ জন, অংশ্রগহণকারী ১ হাজার ৬৯৭ জন এবং অনুপস্থিত ছিল ৩১ পরীক্ষার্থী।

দাখিল পরীক্ষার বিষয় ছিল কোরআন মাজিদ ও তাজভিদ। ১৯ কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৭ হাজার ৫৫৭ জন, অংশগ্রহণকারী সংখ্যা ৭ হাজার ২৯৮ জন এবং অনুপস্থিত ছিল ২৫৯ পরীক্ষার্থী।

এছাড়া চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা নুরীয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা কেন্দ্রে (রোল নং- ৩২৮৬৯৯) একজন পরীক্ষার্থী বহিষ্কার হয়।

এদিকে, এদিন সকালে চাঁদপুর শহরের বিভিন্ন পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, ভোক্তা অধিকারের সরকারি পরিচালক নূর হোসেন রুবেলসহ স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।