ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবির নতুন ভিসি অলোক কুমার পাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, মে ১, ২০২৩
শেকৃবির নতুন ভিসি অলোক কুমার পাল

ঢাকা: রাজধানীতে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ভিসি) হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. অলোক কুমার পাল।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মোহাম্মদ সাহাবুদ্দিন তাকে নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী পরবর্তী চার বছরের জন্য এই পদে দায়িত্ব পালন করবেন অলোক কুমার পাল।

রোববার (৩০ এপ্রিল) এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

অধ্যাপক ড. অলোক কুমার পাল ১৯৬৪ সালের ১ মার্চ খুলনা জেলার ডুমুরিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে কৃষিতে স্নাতক ডিগ্রি এবং ১৯৯৯ সালে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৫ সালে তিনি ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

১৯৮৮ সাল থেকে অলোক কুমার পাল শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন। ৩৪ বছরের শিক্ষকতা জীবনে ডিন, রেজিস্ট্রার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক, পরীক্ষা নিয়ন্ত্রক, সিন্ডিকেট সদস্য, হল প্রভোস্ট, নীল দল শিক্ষক সমিতির দায়িত্ব পালন করেছেন। দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে তার ৫৪টি গবেষণা প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, মে ০১, ২০২৩
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।