ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

এসআইএমটির ১০ বছর পূর্তি উৎসব উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ৭, ২০১২
এসআইএমটির ১০ বছর পূর্তি উৎসব উদযাপন

ঢাকা: বিশ্বব্যাংক অনুমোদন প্রাপ্ত বেসরকারি পলিটেকনিক সাইক ইনস্টিটিউট অব টেকনোলজি টেকনোলজি (এসআইএমটি) ১০ বছর পূর্তি উৎসব উদযাপন করা হয়েছে। পাশাপাশি দেওয়া হয়েছে বার্ষিক মেধা পুরস্কার ও সনদপত্র -২০১২।



বৃহস্পতিবার মিরপুর ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে এ আয়োজন করা হয়।

এসআইএমটির পরিচালক সোহেলী ইয়াছমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবুল কাসেম। বিশেষ অতিথি ছিলেন সাইক গ্রুপ অব ইন্সিটিউশনের চেয়ারম্যান আবু হাসনাত মোঃ ইয়াহিয়া। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এসআইএমটির অধ্যক্ষ খন্দকার মুনীরুজ্জামান।

অনুষ্ঠানে বোর্ড চেয়ারম্যান কারিগরি শিক্ষার নানা দিক তুলে ধরে শিক্ষার্থীদের দেশের সেবায় এগিয়ে আসার আহবান জানান। পরে তিনি ১ম, ৩য় ও ৫ম পর্বে জিপিএ ৪.০০ প্রাপ্ত ২৯ জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার তুলে দেন।

বিশেষ অতিথির বক্তৃতায় আবু হাসনাত মো: ইয়াহিয়া বলেন, শিক্ষাকে ব্যবসা নয়, দেশ উন্নয়নের বড় মাধ্যম হিসেবেই আমি বিবেচনা করি। আর সে লক্ষ্যে আমি কারিগরি শিক্ষার পাশাপাশি চিকিৎসাপ্রযুক্তি নিয়ে কাজ করছি। আর উন্নত শিক্ষা মানের কারণে এ দুটি ক্ষেত্রে বাংলাদেশে আজ আমরা অন্যতম শীর্ষস্থানে পৌঁছাতে পেরেছি। ছাত্রছাত্রীদের কর্মসংস্থানের দিককে ল্ষ্য রেখে নানা প্রদক্ষেপ নেওয়া হচ্ছে। এসআইএমটি আজ শুধু একটি প্রতিষ্ঠান নয়, ঢাকাসহ বেশ কয়েকটি জেলায় বিস্তৃত হয়েছে আমাদের কয়েকটি কলেজ। রুমডো টেকনিক্যাল ‍ইউনিভার্সিটি আমরা করতে চাই। যা সরকারের বিবেচনাধীন রয়েছে।

 সভাপতির বক্তৃতায় এসআইএমটির পরিচালক সোহেলী ইয়াছমিন বলেন, সেদিনের ক্ষুদ্র পরিসরে শুরু করা এসআইএমটি আজ ১১বছরে পদাপর্ন করলো। অনেক সময়ের সাথে আমরা প্রতিষ্ঠানটিকে অনেক বড় করার চেষ্টা করেছি। মুনাফা নয়, চেষ্টা করেছি শিক্ষার্থীদের জন্য বেশি কিছু করার। চালু করেছি জব প্লেসমেন্ট বিভাগ। আমাদের প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা ভাল চাকরি পাচ্ছে এটাই আমাদের ভাল লাগার বিষয়।

এদিকে ১০ বছর পুর্তি উপলক্ষে বুধবার সকালে এসআইএমটি ক্যাম্পাস থেকে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি ক্যাম্পাস থেকে বের হয়ে চিড়িয়াখানা রোড- মিরপুর- ১০ নম্বর হয়ে ক্যাম্পাসে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ঘণ্টা, জুন ০৭, ২০১২
পিআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa