ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দাবি অনাদায়ে বুধবারও কর্মসূচির ঘোষণা ৭ কলেজের শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
দাবি অনাদায়ে বুধবারও কর্মসূচির ঘোষণা ৭ কলেজের শিক্ষার্থীদের

ঢাকা: অনার্স ও মাস্টার্স পরীক্ষায় সিজিপিএ সিস্টেম শিথিল করে অকৃতকার্য বিষয়ে মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার দাবিতে প্রায় ছয় ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করছে সাত কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর সাড়ে ১২টা থেকে সন্ধ্যা ৬টা ৪৫ পর্যন্ত তারা রাজধানীর নীলক্ষেত মোড়ে এ কর্মসূচি পালন করে।

তবে দাবি আদায় না হলে বুধবার (২৩ আগস্ট) কর্মসূচি পালন করা হতে পারে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিন সকাল থেকে শিক্ষার্থীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়ে মিছিল নিয়ে ঢাবি ক্যাম্পাসের অভ্যন্তরে এসে নীলক্ষেত মোড় অবরোধ করে। বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষকরা দেখা করেন।

এ সময় ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার সাংবাদিকদের বলেন, সিজিপিএ শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন অনড় অবস্থানে রয়েছে। এখনও আমরা বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি। তবে কর্তৃপক্ষ তাদের যে নীতিমালা রয়েছে সেটির বিষয়ে অনড় অবস্থানে রয়েছে।

আন্দোলনরত ঢাকা কলেজের শিক্ষার্থী শাহরিয়ার বাংলানিউজকে বলেন, আমরা আজকের কর্মসূচি সন্ধ্যায় শেষ করেছি। কালকে আবার কর্মসূচি ঠিক করব।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এসকেবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।