ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

শিক্ষামন্ত্রীর আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার নন-এমপিও শিক্ষকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুন ২৭, ২০১২

ঢাকা: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসে অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

বুধবার দুপুরে শিক্ষক-কর্মচারীদের ১২ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

মন্ত্রী নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার জন্য পদক্ষেপ নিতে এক মাস সময় চাইলে শিক্ষকরা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার দাবিতে গত কয়েক দিন ধরে তারা নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারি ঐক্য জোটের ব্যানারে আন্দোলন করে আসছেন। এদিন সকালে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় অবস্থান ধর্মঘট শুরু করেন।

বৈঠক সূত্র জানায়, এবার বাজেটে এক হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার জন্য অর্থ বরাদ্দ চাওয়া হয়। শিক্ষকরা নন-এমপিও আরও সাত হাজার প্রতিষ্ঠানের মধ্যে ওই টাকা ভাগ করে দেওয়ার দাবি জানান।

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে শিক্ষক-কর্মচারী ঐক্য জোটের সহকারী সাংগাঠনিক সম্পাদক মো. আব্দুল মান্নান জানান, শিক্ষামন্ত্রী বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীসহ সবার সঙ্গে কথা বলে ইতিবাচক সিদ্ধান্ত নেওয়া হবে বলে তাদের আশ্বস্ত করেছেন।

তিনি বলেন, ‘আমরা এক মাস দেখবো। এর মধ্যে দাবি পূরণ না হলে পরবর্তীতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। ’

এদিকে শিক্ষকদের কর্মসূচির কারণে সকাল থেকে প্রেসক্লাবের সামনের রাস্তার এক পাশে যান চলাচল বন্ধ থাকে। কর্মসূচি প্রত্যাহার করায় বিকাল তিনটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ২৭, ২০১২

এআই/এমআইএইচ/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa