ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিতর্ক চর্চা মানুষের তথ্য ভাণ্ডারকে সমৃদ্ধ করে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
বিতর্ক চর্চা মানুষের তথ্য ভাণ্ডারকে সমৃদ্ধ করে

বরিশাল: বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির প্রথম জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১০টায় বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে দেশের স্বনামধন্য ২৬টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি টিমের অংশগ্রহণে বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, বিপিএম (বার)।

প্রধান অতিথি শিক্ষাজীবনে বিতর্ক চর্চার গুরুত্ব তুলে ধরে বলেন, বিতর্ক চর্চা মানুষের তথ্য ভাণ্ডারকে অনেক সমৃদ্ধ করে। পরিস্থিতির সঙ্গে খাপ খেয়ে নেওয়ার মত স্মার্ট করে গড়ে তোলে। বিতর্কচর্চা চলার পথকে সহজ করে দেয়। তাই যারা শিক্ষাজীবনে বিতর্ক চর্চার সঙ্গে সম্পৃক্ত থাকে ভবিষ্যতে তারা যে কোনো অভীষ্ট লক্ষ্য অর্জনের ক্ষেত্রে অন্যান্যদের চেয়ে এগিয়ে থাকে।

পরিশেষে তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত বিতার্কিকদের শুভকামনা জানিয়ে জাতীয় বিতর্ক উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভুঞা- বিপিএম (বার), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. ফজলুল করিম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম, বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর মোহাম্মদ তানভীর কায়সার, মডারেটর মো. সাখাওয়াত হোসেন, বঙ্কিম চন্দ্র সরকার, টিএসসির পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ড. তারেক মাহমুদ আবিরসহ শিক্ষক মণ্ডলী, শিক্ষার্থী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও বিতার্কিকরা।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।