ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

শিক্ষা

নোবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ৪, ২০১২

নোয়াখালী: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বুধবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছেন।

ফার্মেসি তৃতীয় বর্ষের ছাত্র আবদুল হামিদ বাপ্পি গ্রুপ ও সাঈদুজ্জামান ইভান গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়েছে।



প্রত্যক্ষদর্শী ছাত্রছাত্রীরা জানান, বুধবার দুপুর আড়াইটায় ইভান গ্রুপের কর্মী ফার্মেসি দ্বিতীয় বর্ষের ছাত্র হৃদয় ক্যাম্পাসে গেলে অতর্কিতভাবে বাপ্পির নেতৃত্বে ১০-১৫ জন তার ওপর হামলা চালায়।

এতে হৃদয়কে লোহার রড দিয়ে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে তারা। খবর পেয়ে ইভান গ্রুপের ছাত্ররা হৃদয়কে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে।

বিকেল তিনটায় ইভান ও বাপ্পি গ্রুপের মধ্যে কয়েক দফা দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে আরো দু’জন আহত হয়। আহতদের নাম জানা যায়নি।

বিকেল পাঁচটা পর্যন্ত থেমে থেমে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে সুধারাম থানা পুলিশ ঘটনাস্থলে যায়।  

ইভান অভিযোগ করে বাংলানিউজকে জানান, বাপ্পি গ্রুপ নিজেদের শক্তি প্রদর্শন এবং ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য বিনা উস্কানিতে এ হামলা চালিয়েছে।

বাপ্পি বাংলানিউজকে জানান, আমার গ্রুপের একজন ছাত্রের সঙ্গে হৃদয়ের কথাকাটির জের ধরে এ ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয়ের ডিন ড. আবুল হোসাইন বাংলানিউজকে জানান, আমি ক্যাম্পাসে ছিলাম না। খোঁজ নিয়ে দেখছি।

এ ঘটনার পরপরই ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দু’গ্রুপ ক্যাম্পাসে শক্ত অবস্থান নিয়েছে।

ক্যাম্পাসে অবস্থানরত সুধারাম মডেল থানা উপ-পরিদর্শক (এসআই) আবদুল বাতেন বাংলানিউজকে জানান, খবর পাওয়ার পরপরই আমরা ক্যাম্পাসে অবস্থান নিয়েছি। তবে, সামান্য ধাওয়া-পাল্টা ধাওয়া ও একজন আহতের খবর পেয়েছি।

উল্লেখ্য, নোবিপ্রবি ক্যাম্পাসে ২০২০ সাল পর্যন্ত সব রাজনীতি নিষিদ্ধ থাকলেও কয়েকদিন পর পর ছাত্রলীগের ইভান ও বাপ্পি গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।     

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১২
সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa