ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

সুষ্ঠু পরিবেশে উপাচার্য প্যানেল নির্বাচনে দাবি মানা না হলে কর্মসূচি

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জুলাই ৭, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘উপাচার্য প্যানেল নির্বাচন’-এর আগে পর্যায়ক্রমে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট, ডিন, সিন্ডিকেট ও সিনেট নির্বাচনের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

শনিবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ভবনের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে শিক্ষকরা এ দাবি জানান।



এ সময় তারা আগামী মঙ্গলবারের মধ্যে ঘোষিত ‘উপাচার্য প্যানেল নির্বাচন’ মনোয়নের তারিখ স্থগিত করার দারি জানান এবং দাবি মানা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলে জানান শিক্ষকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- সুষ্ঠু ও গণতান্ত্রিক উপায়ে বিশ্ববিদ্যালয়ের যাবতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবিতে গঠিত ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’-এর আহ্বায়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক এম এ মতিন।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, ‘আমরা উপাচার্য প্যানেল নির্বাচন আগেও চেয়েছি। এখনো চাই। তবে তার আগে কিছু পদক্ষেপ নেওয়া অত্যন্ত জরুরি। এ লক্ষে পথ একটাই আর তা হলো বর্তমান উপাচার্য প্যানেল নির্বাচনের আগে ডিন ও সিন্ডিকেট নির্বাচনের যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা অক্ষরে অক্ষরে পালন করা। মেয়াদোত্তীর্র্ণ সিনেট সদস্যদের পরিবর্তে নতুন সিনেট নির্বাচন বা মনোনয়ন এবং তারপর যথাযথ পদক্ষেপের মাধ্যমে প্যানেল নির্বাচন সম্পন্ন করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সম্মিলিত শিক্ষক পরিষদের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক হানিফ আলী, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাজেদ আশরাফ করীম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, অধ্যাপক রশিদ হারুন, অধ্যাপক আমিনুল ইসলাম দুর্জয়, অধ্যাপক মোজাম্মেল হক, অধ্যাপক এ টি এম আতিকুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেটের বিশেষ সভা ২০ জুলাই শুক্রবার সকাল ১০টায় আহ্বান করা হয়েছে।

এ সভায় ‘তিন সদস্যের উপাচার্য প্যানেল’ মনোনয়ন করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, জুলাই ০৭, ২০১২
সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa