ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

শিক্ষা

ঢাবি উপাচার্যের সঙ্গে মার্কিন অধ্যাপকের সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১২

ঢাবি: যুক্তরাষ্ট্রের সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. উচি ওনিবাদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

বিশেষ করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যৌথ সহযোগিতামূলক কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমসহ বিভিন্ন বিষয় বিস্তারিতভাবে ড. উচি ওনিবাদিকে অবহিত করেন।

এ সময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে সহযোগিতা স্থাপনের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও মতবিনিময় করেন।

উপাচার্য আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনায় গভীর আগ্রহ প্রকাশের জন্য ড. উচি ওনিবাদিকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১২
এমএইচ/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa