ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির ‘এ’ ইউনিটে প্রশ্নপত্রে ভুল, নির্দিষ্ট শিক্ষার্থীরা পাবেন ৫ নম্বর 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
রাবির ‘এ’ ইউনিটে প্রশ্নপত্রে ভুল, নির্দিষ্ট শিক্ষার্থীরা পাবেন ৫ নম্বর 

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের দ্বিতীয় শিফটের প্রশ্নপত্রে চারটি ভুল হওয়ায় ওই গ্রুপের সবাইকে সেসব প্রশ্নের পূর্ণাঙ্গ নম্বর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক একরাম উল্যাহ এ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এ’ ইউনিটের গ্রুপ-২ এর ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্রের তিনটি সেট ছিল। সেক্ষেত্রে তিন নম্বর সেটের সঙ্গে মিল রেখে বাকি দুই সেটের ওই প্রশ্নগুলোতেও অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে ১.২৫ করে মোট ৫ নম্বর দেওয়া হবে। সে অনুযায়ীই আমরা মেরিট লিস্ট তৈরি করবো।  

একরাম উল্যাহ বলেন, যেহেতু আমরা প্রত্যেক গ্রুপ থেকে সমসংখ্যক শিক্ষার্থী নিই। সেহেতু এজন্য কোনো শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হবে না। ছাত্রদের কল্যাণে এ ইতিবাচক সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।

এর আগে বুধবার (৬ মার্চ) অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষার দ্বিতীয় শিফটের তিন নম্বর সেটের প্রশ্নপত্রের ৩ ও ১৭ নম্বর প্রশ্নে চারটি অপশনের জায়গায় মাত্র দুটি অপশন এবং ১৪ ও ১৬ নম্বর প্রশ্নে ৫টি করে অপশন দেখা গেছে। এতে প্রশ্নোত্তরে জটিলতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।