ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
জাবিতে জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথমবারের মতো আয়োজিত ন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এনসিপিসি)-২০২৩ শেষ হয়েছে।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দল 'আসেন্ডিং'।

প্রথম রানার্স আপ হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল 'সাস্ট গেস্ট ফোর্সেস' এবং দ্বিতীয় রানার্স আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দল 'বুয়েট নাইটফল'।

শনিবার (৯ মার্চ) প্রতিযোগিতার সমাপনী দিনে সন্ধ্যায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এর আগে শুক্রবার (৮ মার্চ) দুই দিনব্যাপী জাতীয় প্রোগ্রামিং কনটেস্ট থেকে শুরু হয়।

প্রতিযোগিতায় সরকারি ও বেসরকারি ৭১টি বিশ্ববিদ্যালয়ের ছয়শ শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ১১৭ টি বিশ্ববিদ্যালয়ের ১১০০টি দলের ৩৩০০ শিক্ষার্থীর মধ্যে অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করা হয়।

সমাপনী অনুষ্ঠানে সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক মো. গোলাম মোয়াজ্জাম, অধ্যাপক ড. মোহাম্মদ জাহিদুর রহমান, অধ্যাপক ড. যুগল কৃষ্ণ দাস, অধ্যাপক ড. এমদাদুল ইসলাম, অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ, অধ্যাপক ড. আবু সৈয়দ মো. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. এজহারুল ইসলাম, বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের সহযোগী অধ্যাপক স্বর্ণালী বসাক।
​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​​
বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪

এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।