ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষ পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষ পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবি

রাজশাহী: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবি জানিয়ে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।  

বুধবার (২৭ মার্চ) সকালে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বক্তব্য দিতে গিয়ে শিক্ষার্থীরা বলেন, ১৯ মে থেকে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা শুরু হবে। রুটিনে প্রত্যেক পরীক্ষার মাঝে একদিন করে ছুটি রয়েছে। কিন্তু এতে তারা ক্ষতির মুখে পড়বেন। যেকোনো পরীক্ষা নিতে দেড় মাস সময় বরাদ্দ থাকে। সেখানে তড়িঘড়ি করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের পরীক্ষা শেষ করতে চাচ্ছে। এর আগে কখনোই এমনভাবে রুটিন তৈরি করা হয়নি।

তারা প্রত্যেক পরীক্ষার মাঝে কমপক্ষে তিন দিন করে ছুটি চান। কারণ এটা তাদের শেষ বর্ষ, কোনো কারণে ফল খারাপ হলে ইয়ার লস হয়ে যাবে। আর এই রুটিনে পরীক্ষা দেওয়া মানে হচ্ছে স্বেচ্ছায় মৃত্যুবরণ করে নেওয়া। বিশেষভাবে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বেশি বিপদে পড়বেন।  

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- রাজশাহী কলেজ রসায়ন বিভাগের শিক্ষার্থী সুরাইয়া হাসান তৃষা, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাম্মী আক্তার বন্টি, পদার্থবিজ্ঞান বিভাগের মারুফ বিল্লাহ।

এছাড়া মানববন্ধনে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজশাহীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৪
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।