ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবির আল-হাদিস বিভাগের নতুন সভাপতি ড. আকতার হোসেন 

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
ইবির আল-হাদিস বিভাগের নতুন সভাপতি ড. আকতার হোসেন  অধ্যাপক ড. আকতার হোসেন

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. আকতার হোসেন। আগামী তিন বছর তিনি এ দায়িত্ব পালন করবেন।

শনিবার (২০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ এম আলী হাসান স্বাক্ষরিয়।  

অফিস আদেশ সূত্রে, আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড. আ ন ম ইকবাল হোসাইনের ২০ এপ্রিল থেকে ১৯ অক্টোবর পর্যন্ত শারীরিক জঠিলতার জন্য ছয় মাস মেডিকেল গ্রাউন্ডে অর্জিত ছুটি মঞ্জুর হওয়ায় তাকে সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে বিভাগের পরবর্তী সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. আকতার হোসেনকে ইবির প্রথম সংবিধির সংশোধিত ১০ (১) ধারা মোতাবেক ২০ এপ্রিল থেকে পরবর্তী তিন বছরের জন্য আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি হিসেবে নিয়োগ করা হলো।  

এ দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সুযোগ সুবিধা পাবেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. আ ন ম ইকবাল হোসাইন দীর্ঘদিন একান্ত নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে সভাপতির দায়িত্ব পালন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করা হলো।

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, আমাকে এ পদে দায়িত্ব দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। বিভাগের সবাইকে নিয়ে বিভাগকে এগিয়ে নিয়ে যাওয়ার সর্বাত্মক চেষ্টা করব। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।