ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাবিতে নানা কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১২
জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাবিতে নানা কর্মসূচি

ঢাবি: যথাযোগ্য মর্যাদায় আগামী ১৫ আগস্ট বুধবার সারাদেশের ন্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়েও জাতীয় শোক দিবস পালন করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।



কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার সকল ভবন ও হলে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, সকাল ৭:৩০টায় উপাচার্যের বাসভবনে সিনেট ও সিন্ডিকেট সদস্য, সকল অনুষদের ডিন, হলসমূহের প্রভোস্ট, ওয়ার্ডেন, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীগণের জমায়েত, সকাল ৭:৪৫টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের উদ্দেশে যাত্রা এবং সকাল ৮:০০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।  

সকাল ১০:০০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত থাকবেন। সকাল ১১:৩০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া, বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ, প্রত্যেক হল ও আবাসিক এলাকার মসজিদে দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয় এলাকার অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে।
   
বাংলাদেশ সময়: ১৭২৮ ঘন্টা, আগস্ট ১৩, ২০১২
এমএইচ/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa