ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

পরীক্ষার দাবিতে মেডিক্যালে ভর্তিচ্ছুদের আন্দোলনের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১২

ঢাকা: মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মেডিকেলে ভর্তিইচ্ছুক শিক্ষার্থী মঞ্চ।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে ২০১৬ সালের আগে ভর্তি পরীক্ষা বাতিল না করার দাবি জানায় শিক্ষার্থীরা।



এসময় তারা পূর্বনির্ধারিত পরিকল্পনা অনুযায়ী মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিলের প্রতিবাদে সোমবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ এবং বেলা ১১টা থেকে সুশীল সমাবেশের কর্মসূচি ঘোষণা করে। পাশাপাশি সারাদেশে শান্তিপূর্ণ আন্দোলনেরও ঘোষণা দেয় তারা।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর দপ্তরে স্মারকলিপি দেওয়ার পর কোনো সিদ্ধান্ত না এলে ২৮ আগস্ট থেকে কঠোর আন্দোলনেরও ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীরা তাদের দাবির পেছনে যুক্তি দেখায়- বাংলাদেশের শিক্ষানীতি ২০১০-এর অধ্যায় ২৩ এর ১ অনুচ্ছেদে বলা হয়েছে ‘শিক্ষার্থীর আঞ্চলিক, সামাজিক বা অর্থনৈতিক অবস্থার পরিবর্তে তার মেধা ও প্রবণতা যেন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির মাপকাঠি হয় সেই বিষয়টি নিশ্চিত করা হবে। ’

অথচ এইচএসসি পরীক্ষার ১ মাস অতিবাহিত হওয়ার পরও ভর্তি না নিয়ে শিক্ষানীতি লঙ্ঘন করা হচ্ছে। ভর্তি পরীক্ষা বাতিলের সরকারি সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানায় তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অনন্যা বণিক, সাইফুল ইসলাম, তনয় সরকার, ফারজানা আফরিন মনি, নাজমুল হক প্রমুখ।     

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১২

এটি/সম্পাদনা: রোকনুল ইসলাম কাফী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa