ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবির হলে হলে ছাত্রলীগ নেতাদের কক্ষে ভাঙচুর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
ঢাবির হলে হলে ছাত্রলীগ নেতাদের কক্ষে ভাঙচুর বাঁয়ের ছবিতে স্যার এফ রহমান হলে ছাত্রলীগের পদপ্রার্থীদের বিছানায় আগুন; ডানে উপরে তানভীর হাসান সৈকতের কক্ষ, নিচে মাজহারুল কবির শয়নের কক্ষে ভাঙচুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ছাত্রলীগের নেতাদের কক্ষ ভাঙচুর করেছেন কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে প্রথম ভাঙচুর শুরু হয়।

পরে হল ছাত্রলীগের সাবেক সভাপতি আতিকা বিনতে হোসাইনসহ ছাত্রলীগের একাধিক নেত্রীকে হল থেকে বের করে ছাত্রলীগমুক্ত ঘোষণা করেন শিক্ষার্থীরা।  

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেয়েদের অন্যান্য হলেও ভাঙচুর এবং ছাত্রলীগ নেত্রীদের হল থেকে বের করে দেওয়ার তথ্য পাওয়া যায়।  

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগ নেতাদের রুম ভাঙচুর করতে দেখা যায়।  

এ ছাড়া বিজয় একাত্তর হল, মাস্টার দা সূর্যসেন হল, বঙ্গবন্ধু হল, কবি জসীম উদ্দীন হলসহ একাধিক হলে ভাঙচুরের তথ্য পাওয়া গেছে।  

শিক্ষার্থীরা মাস্টার দা সূর্যসেন হলে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন এবং কবি জসীম উদ্দীন হলে সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের কক্ষে ভাঙচুর চালিয়েছেন।  

দুপুর ১২টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ে স্যার এ এফ রহমান হলেও নেতাদের রুম ভাঙচুর চলছে। তবে সব হল থেকে নেতারা আগেই পালিয়ে গেছেন।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।