ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

খুলনায় শিক্ষকদের জন্য রবি’র ‘ইংলিশ ইন স্কুল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
খুলনায় শিক্ষকদের জন্য রবি’র ‘ইংলিশ ইন স্কুল’

খুলনা: ইংরেজি শিক্ষকদের দক্ষতা বাড়াতে খুলনায় ‘ইংলিশ ইন স্কুল’ নামে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) নগরীর একটি অভিজাত হোটেলে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।



এতে খুলনা বিভাগের ২৫টি বিদ্যালয়ের ৭৫ জন শিক্ষক অংশ নেন।

কর্মশালার সহ-আয়োজক হিসেবে রয়েছে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার।

রবি’র কমিউনিকেশন অ্যান্ড করপোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চশিক্ষা কার্যক্রমের ডেপুটি ডিরেক্টর টি এম জাকির হোসেইন।

এছাড়া অনুষ্ঠানে দ্য ডেইলি স্টারের ‘ইংলিশ ইন স্কুল’ কার্যক্রমের কনসালট্যান্ট ড. সালেহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
 
প্রশিক্ষণ কর্মসূচির প্রাথমিক উদ্দেশ্য হলো, নির্বাচিত বিদ্যালয়গুলোর ইংরেজি শিক্ষকদের দক্ষতা বাড়ানো। দিনব্যাপী এ কর্মশালায় শিক্ষকদের সামনে ইংরেজি ভাষা শিক্ষা দিতে আধুনিক সরঞ্জামাদির ব্যবহার ও কৌশলগুলো তুলে ধরা হয়।

আয়োজকপক্ষ থেকে জানানো হয়, ইংরেজি শিক্ষাকে শিক্ষার্থীদের কাছে আনন্দময় করে তোলার জন্যই এ আয়োজন। প্রশিক্ষণটির মাধ্যমে ইংরেজি ভাষা শিক্ষাদানের সীমাবদ্ধতা কীভাবে কাটিয়ে ওঠা যায়, সে সম্পর্কে শিক্ষকদের ধারণা দেওয়া হয়।

এসময় শিক্ষকদের সামনে ‘ইংলিশ ইন স্কুল’ কর্মসূচির বিস্তারিত তুলে ধরা হয় এবং শিক্ষকরাও কর্মসূচিকে আরও সমৃদ্ধ করতে তাদের পরামর্শ ও মতামত দেন।

কর্মশালায় জানানো হয়- সিলেট, খুলনা, চট্টগ্রাম ও রাজশাহী, এ চারটি অঞ্চলের নির্ধারিত ১শটি বিদ্যালয়ের ইংরেজি শিক্ষকরা চলমান ‘ইংলিশ ইন স্কুল’ প্রকল্পের অন্তর্ভুক্ত।

এছাড়া দুপুর ২টায় খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে রবি’র উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইকরাম কবীর রবির করপোরেট রেসপনসিবিলিটির নানান দিক তুলে ধরেন।

খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়ের পরিচালনায় এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অমিয় কান্তি পাল।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
এমআরএম/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।