ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবি ছাত্র ফেডারেশনের ৬ষ্ঠ সম্মেলনের উদ্বোধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
রাবি ছাত্র ফেডারেশনের ৬ষ্ঠ সম্মেলনের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি(রাজশাহী): ‘অবিলম্বে রাকসু সচল করে নিরাপদ মানবিক ক্যাম্পাস নির্মাণে সোচ্চার হোন এবং সহিংসতা, যৌন সন্ত্রাস, প্রশাসনিক স্বৈরতন্ত্রের শিকল ছিন্ন করে রাবিকে একটি মুক্ত জ্ঞানচর্চা কেন্দ্রে পরিণত করতে ঐক্যবদ্ধ হোন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশনের ৬ষ্ঠ সম্মেলনের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল।



অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আশরাফুল আলম সোহেল বলেন, শিক্ষার্থীরা যাতে তাদের ন্যায্য দাবি না আদায় করতে পারে সেজন্য দীর্ঘ কয়েকবছর ধরে উদ্দেশ্যমূলকভাবে ছাত্রসংসদগুলোকে অকার্যকর করে রাখা হয়েছে। প্রশাসন বিভিন্নভাবে বাণিজ্যিক সান্ধ্যকোসের্র বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনসহ বিভিন্ন সময় তাদের যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনকে দমিয়ে দিতে চাইছে। এরূপ প্রশাসনিক স্বৈরতন্ত্রকে রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মিছিল বের করেন রাবি ছাত্র ফেডারেশনে নেতাকর্মীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক যারিফ মুহিব অয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাবি শাখার সাবেক সভাপতি গোলাম মোস্তফা, রাবি ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক নুরুল নাহিদ, রাজনীতি ও শিক্ষা বিষয়ক সম্পাদক কিংশুক কিঞ্চল, অর্থ সম্পাদক তমাশ্রি দাস প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার বিকেল ৪টায় বিশ্বদিব্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে মুক্তমঞ্চে ছাত্র সমাবেশ ও প্রতিবাদী কনসার্ট অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখবেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিক, গণসংহতি আন্দোলনের রাজশাহী জেলার সমন্বয়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, রাবি ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি আহসান হাবিব রকি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।