ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্যাসিফিক শিক্ষার্থীদেরও ক্লাস বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
প্যাসিফিক শিক্ষার্থীদেরও ক্লাস বর্জন ছবি : জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টিউশন ফি’র ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে শান্তিপূর্ণ র‌্যালি করেছেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক’র শিক্ষার্থীরা।
 
শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ২টায় ধানমণ্ডি সাত মসজিদ রোডে তারা এ র‌্যালি করেন।


 
শিক্ষার্থীদের পক্ষ থেকে স্বাক্ষর নামে এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, ভ্যাট প্রত্যাহারের দাবিতে আমরা শান্তিপূর্ণ এ ৠালি করেছি। আমরা কোনো বিশৃঙ্খলা করছিনা, শুধু ভ্যাট মুক্ত শিক্ষা চাই।
 
আমাদের বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের পরীক্ষা ও ক্লাস বর্জন করা হয়েছে। গত দু’দিন আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষায় কোনো শিক্ষার্থী অংশগ্রহণ করেনি। আগামী তিনদিন ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছি আমরা।
 
সোমবারের (১৪ সেপ্টেম্বর) মধ্যে যদি শিক্ষার্থীদের দাবি না মানা হয় তবে রাস্তায় নেমে আন্দোলন করতে বাধ্য হবো। তখন রাস্তায় নামা ছাড়া আমাদের আর কোনো পথ থাকবে না, বলেন স্বাক্ষর।
 
ৠালিটি ক্যাম্পাস থেকে শুরু হয়ে ধানমণ্ডি ১৫ নম্বরের সামনে দিয়ে শংকর হয়ে ফের ক্যাম্পাসে এসে শেষ হয়।  

এর আগে বেলা ১২টার দিকে একই দাবিতে রাজধানীর ধানমণ্ডি ১৫ নম্বরে ক্যাম্পাসের সামনে বিক্ষোভ করছেন স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।
 
এ সময় তিনি বলেন, ইউনির্ভাসিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী শান্তনু বিশ্বাস বাংলানিউজকে বলেন, আমরা ভ্যাটের বিরুদ্ধে। ভ্যাট প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষার্থীরা তিনদিন ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার থেকে সোমবার (১৪ সেপ্টেম্বর) পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এসজেএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।