ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

সিলেটে শিক্ষার্থীদের ভ্যাট বিরোধী আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
সিলেটে শিক্ষার্থীদের ভ্যাট বিরোধী আন্দোলন

সিলেট: ভ্যাট প্রত্যাহার এবং ভ্যাট বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে সিলেটে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে শহরের বিভিন্ন পয়েন্টে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।



দুপুর থেকে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থ-ইস্ট  ইউনিভার্সিটি, উইমেন্স মেডিক্যাল কলেজ, নর্থ-ইস্ট মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা রাজপথে নামেন।

মহানগরীর চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সড়ক, সুরমা পয়েন্ট, নগরীর উপকন্ঠ দক্ষিণ সুরমার লাউয়াই, জিন্দাবাজার এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।
 
বিক্ষোভ কর্মসূচি থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর থেকে ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বলেন, শিক্ষা একটি মৌলিক অধিকার। এই অধিকারের উপর কোনো রকম ভ্যাট মেনে নেওয়া হবে না।

শিক্ষার উপর থেকে অন্যায্য, অযৌক্তিক ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, অন্যথায় ভ্যাটবিরোধী আন্দোলন অব্যাহত থাকবে। এছাড়া ভ্যাটবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এনইউ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।