ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ইবিতে চালু হলো নতুন ৩ বিভাগ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
ইবিতে চালু হলো নতুন ৩ বিভাগ

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মার্কেটিং, রাষ্ট্রবিজ্ঞান ও ফোকলর নামে নতুন তিনটি বিভাগ চালু হয়েছে। ২০১৫-১৬ শিক্ষাবর্ষে এ তিনটি বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

 
 
ইতোমধ্যে এ তিন বিভাগে সভাপতি নিয়োগ দেওয়া হয়েছে। তবে, নতুন বিভাগ খোলা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে শিক্ষকদের একটি পক্ষ।
 
ফোকলর বিভাগে বিশ্ববিদ্যলয়ের উপ-উপাচার্য ও ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শাহীনুর রহমান, মার্কেটিং বিভাগে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. জাকারিয়া রহমান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে লোকপ্রশাসন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিনকে সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
 
শুক্রবার রাতে উপাচার্যের বাসভবনে এক জরুরি সভায় তাদের সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে।  
 
এদিকে, নতুন বিভাগ খোলা নিয়ে শিক্ষকদের একটি পক্ষের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। শনিবার উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত ভর্তি কমিটির বৈঠকে এনিয়ে ডিন ও বিভাগীয় সভাপতিদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয় বলে সূত্র জানায়। বৈঠকের এক পর্যায়ে শিক্ষকদের একটি অংশ নোট অব ডিসেন্ট দিয়ে বের হয়ে যান।  
 
শিক্ষকদের নোট অব ডিসেন্টে উল্লেখ করা হয়, যে প্রক্রিয়ায় বিভাগ খোলা হয়েছে তা বিশ্ববিদ্যালয়ের আইন ও বিধি বর্হিভূত। নতুন চালু করা বিভাগগুলো বিধিভুক্ত নয়। তাছাড়া যেকোন বিভাগ চালু করার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে (এসি) সিদ্ধান্ত গ্রহণ করতে হয়। কিন্তু নতুন তিনটি বিভাগ চালু করার ব্যাপারে এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।
 
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বাংলানিউজকে বলেন, ইউজিসির অনুমোদনের ভিত্তিতে সব নিয়ম মেনেই বিভাগগুলো খোলা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫  
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।