ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

আন্দোলনে ‘ভুইফোঁড়’ সংগঠনের বাধা সৃষ্টির পায়তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
আন্দোলনে ‘ভুইফোঁড়’ সংগঠনের বাধা সৃষ্টির পায়তারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে কিছু ‘ভুইফোঁড়’ সংগঠন বাধা  সৃষ্টির পায়তারা করছে বলে অভিযোগ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শনিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি সাত মসজিদ রোডে স্টামফোর্ড ইউনিভার্সিটি ক্যাম্পাসের সামনে ‘নো ভ্যাট অন এ্যাডুকেশন’ আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন।

 
 
শিক্ষার্থীদের অভিযোগ, বেসরকারি ছাত্রকল্যাণ ফাউন্ডেশন নামে একটি সংগঠন গতকাল (১১ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বলেছে, ‘ন্যাশনাল বোর্ড অব রেভিনিউ (এনবিআর)’র বিবৃতি অনুযায়ী ভ্যাট শিক্ষার্থীদের নয় প্রতিষ্ঠানকে দিতে হবে। তাই আমাদের আন্দালন করা উচিৎ নয়। আর যারা আন্দোলন করছে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। ’
 
শিক্ষার্থীদের পক্ষ থেকে স্টামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থী মশিউর রহমান সজিব বলেন, নো ভ্যাট অন এ্যাডুকেশন এর পক্ষ থেকেই এই আন্দোলনের সূত্রপাত। ছাত্রদের অধিকার আদায়ের সংগ্রামে আমারা সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।
 
ঢাকা ছাড়াও দেশের সব অঞ্চলের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের এই আন্দোলনে সংহতি প্রকাশ করেছে বলেও জানান তিনি।
 
তিনি আরও বলেন, আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার থেকে সোমবার পর্যন্ত তিনদিনের ক্যাম্পাস ধর্মঘট কর্মসূচির পালন করা হচ্ছে। আজ প্রথম দিন শান্তিপূর্ণভাবে সারা দেশে এই কর্মসূচি পালিত হয়েছে।
 
আগামী দুই দিন সকল পরীক্ষা ও ক্লাস বর্জন করে শান্তিপূর্ণভাবে এই আন্দোলন সফল করার জন্য দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।
 
বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৫
এসজেএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।