ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

খুলনায় বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
খুলনায় বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: টিউশন ফির ওপর ভ্যাট প্রত্যাহারের দাবিতে খুলনায় ক্লাস বর্জন করে মানববন্ধন করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (১৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় মহানগরীর শিববাড়ি মোড়ে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ মানববন্ধন পালন করেন।



মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমাদের এ আন্দোলন শুধু সরকারের ভ্যাট বিষয়ক সিদ্ধান্তের বিরুদ্ধে। কোনোভাবেই সরকারের বিরুদ্ধে না। আমরা চাই, সুষ্ঠুভাবে ক্লাসে ফিরে যেতে। অব্যাহত রাখতে চাই আমাদের শিক্ষা কার্যক্রম। শিক্ষা অর্জন করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

এ সময় তারা শিক্ষার ওপর আরোপিত ভ্যাট পুরোপুরি প্রত্যাহার করা, ভবিষ্যতে শিক্ষার্থীদের ওপর কোনো কর আরোপ না করা, আন্দোলনরত অবস্থায় শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার দ্রুত বিচার, অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারসহ কয়েকটি দাবি তুলে ধরেন।

আন্দোলনরত নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী আশিকুর রহমান বাংলানিউজকে জানান, শিক্ষা একটি মৌলিক অধিকার। এই অধিকারের ওপর কোনো রকম ভ্যাট মেনে নেওয়া হবে না।

তিনি জানান, ভ্যাট প্রত্যাহার করা না হলে তাদের ভ্যাটবিরোধী এ আন্দোলন অব্যাহত থাকবে।
 
বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
এমআরএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।