ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ভ্যাট বিরোধী আন্দোলন

কোনো অ্যাকশনে যাবে না র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
কোনো অ্যাকশনে যাবে না র‌্যাব ছবি: রাজিব / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রামপুরা (ঢাকা) থেকে: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভ্যাটবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর কোনো অ্যাকশনে যাবে না র‌্যাব।

দুর্ভোগের কথা চিন্তা করে রোববার দুপুরে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির ভিসির সঙ্গে আলোচনা করে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছে র‌্যাব।



তবে তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন যেন জনদুর্ভোগের কথা চিন্তা করে রাস্তা থেকে যেন শিক্ষার্থীদের সরিয়ে নিয়ে যাওয়া হয়।

এদিকে, আফতাবনগরের রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা শান্তিপূর্ণ অবস্থান করে তাদের বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে র‌্যাব-১- এর অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন,  ইস্টওয়েস্ট ইউনির্ভিসিটির ভিসির সঙ্গে র‌্যাবের কর্মকর্তাদের আলোচনা হয়েছে। আলোচনা শান্তিপূর্ণ হয়েছে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবে। জনদুর্ভোগের কথা চিন্তা করে তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছেন।

তিনি বলেন, তবে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর কোনো ধরনের অ্যাকশনে যাবে না র‌্যাব।

আলোচনার সময় শিক্ষকদের পক্ষ থেকে অধ্যাপক আহমেদ শফি, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. ফরাস উদ্দিনসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন র‌্যাব-১ এর অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ।

এদিকে, রামপুরা এলাকায় ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় অবরোধ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত ভ্যাট বিরোধী আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

সেখানে অতিরিক্ত পুলিশ উপস্থিত থাকলেও তারা শান্তিপূর্ণভাবেই অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
এনএ/এবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।