ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবি শিক্ষকদের কর্মবিরতি পালন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
জাবি শিক্ষকদের কর্মবিরতি পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদ ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে।

রোববার(১৩ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সামনে কর্মসূচি পালন করেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে তারা এ কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী
সাত্তার, সমাজবিজ্ঞান বিভাগ অনুষদের ডিন অধ্যাপক মো. আমির হোসেন, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক অনিরুদ্ধ কাহালি, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. শাহেদুর রশিদ, পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ কে এম রশিদুল আলম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মাদ মামুন অর রশিদ
প্রমুখ।

অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের যে অবমূল্যায়ন করা হয় তা অন্য দেশে করা হয় না। অন্য দেশে শিক্ষকদের সর্বোচ্চ কাঠামোতে বেতন দেওয়া হয়। কিন্তু বাংলাদেশে আমরা ৫ম গ্রেডে অবস্থান করছি।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।