ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

উপাচার্য কার্যালয়ে অবস্থান শাবির আন্দোলনরত শিক্ষকদের

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
উপাচার্য কার্যালয়ে অবস্থান শাবির আন্দোলনরত শিক্ষকদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার অপসারণ দাবিতে আন্দোলনকারী শিক্ষকরা উপাচার্যের কার্যালয়ে অবস্থান নিয়েছেন। এর আগে প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন তারা।

এই পদত্যাগপত্র গ্রহণে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতেই উপাচার্যের কার্যালয়ে তাঁদের অবস্থান বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।
 
মঙ্গলবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদ থেকে পদত্যাগকারী এই ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ উপাচার্য কার্যালয়ের রেজিস্ট্রারের কক্ষে অবস্থান নেন।

আন্দোলনকারী শিক্ষকরা ঘোষণা দিয়েছেন, পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত উপাচার্য কার্যালয় থেকে যাবেন না তারা।

এ সময় আন্দোলনকারী শিক্ষকদের নেতা অধ্যাপক ড. মেহাম্মদ ইউনুছ রেজিস্ট্রার ইশফাকুল হোসেন এর উদ্দেশ্যে বলেন, আমাদের পদত্যাগপত্র গ্রহণ করতে হবে। এই উপাচার্যের সাথে আমাদের কাজ করা সম্ভব নয়। যতক্ষণ না উপাচার্য পদত্যাগপত্র গ্রহণ করবেন ততক্ষণ আমরা এখানে অবস্থান করবো।

এর আগে সোমবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের কক্ষে গিয়ে শিক্ষকরা  তাঁদের পদত্যাগপত্র গ্রহণের জন্যে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন।

তবে সোমবার উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া প্রশাসনিক পদ থেকে পদত্যাগকারী শিক্ষকদের পুনরায় তাদের প্রশাসনিক দায়িত্বে যোগদানের জন্যে আহ্বান জানান। এছাড়া উপাচার্যের পক্ষ থেকে রেজিস্ট্রার ইশফাকুল হোসেন পুনরায় প্রশাসনিক দায়িত্ব পালনে ফিরে যেতে পদত্যাগকারী শিক্ষকদের চিঠি দেন।

তবে আন্দোলনকারী শিক্ষকরা সেই চিঠি প্রত্যাখ্যান করে তাঁদের সিদ্ধান্তে অনড় রয়েছেন।

উল্লেখ্য, উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনকারী ৩৫ জন শিক্ষক প্রশাসনের ৩৭টি পদ থেকে পদত্যাগ করেন। তবে এ পর্যন্ত মোট ১০ জনের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।