ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

জাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের আর্থিক সহায়তা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
জাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের আর্থিক সহায়তা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাস ও এর আশপাশের হতদরিদ্র, হকার, চা-সিগারেট ও বাদাম বিক্রেতাসহ পথশিশুদের আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

গত রোববার (১২ সেপ্টেম্বর) সুবিধাবঞ্চিত ৭৮ জন শিশুর মধ্যে মোট ৩ লাখ ৩৬ হাজার টাকা বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’।



বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ইউনিসেফ এবং  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহায়তায় তরীর উদ্যোগে এ আর্থিক সহায়তা দেওয়া হয়।

মূলত শিক্ষা উপকরণ কেনার জন্য প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পড়ুয়া এসব সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে এ অনুদান তুলে দেন তরীর সভাপতি সাইফুল ইসলাম সোহান ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাকিব।

সমাজের পিছিয়ে পড়া পরিবারের ছেলে-মেয়েদের শিক্ষিত  ও প্রতিষ্ঠিত করার স্বপ্ন নিয়ে ২০০৮ সালে বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থী মিলে গড়ে তোলেন তরী।

‘আলোর পথে আমরা’ স্লোগান নিয়ে তরী ক্যাম্পাস ও আশপাশের শ্রমজীবী ও পথশিশুদের পড়াশোনার দায়িত্ব নেয়।
তরীর স্বেচ্ছাসেবীরা সপ্তাহের শনি, সোম ও বুধবার  বিকেলে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চত্বরে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে শিক্ষাদান করেন।

তরীতে শিশুদের বিনামূল্যে শিক্ষা উপকরণও সরবরাহ করা হয়। এছাড়া ভালো ফলাফলের জন্য পুরস্কার, চিকিৎসা ক্যাম্প ও বার্ষিক শিক্ষা সফরে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয় ও আশপাশের শতাধিক অসহায় ও গরীব শিশু বর্তমানে তরীতে অধ্যয়নরত।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।