ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রাথমিক শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামোর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
প্রাথমিক শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামোর দাবি ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: স্বতন্ত্র বেতন কাঠামো, জাতীয় বেতন কাঠামোতে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখা, বিভাগীয় পদোন্নতি ও নিয়োগবিধি সংশোধনের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। আগামী ১৪ অক্টোবরের মধ্যে সরকারকে এসব দাবি মানতে আহ্বান জানানো হয়েছে।


 
এ সময়ের মধ্যে দাবি না মেনে নিলে ১৫ অক্টোবর থেকে মানববন্ধন ছাড়াও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বর্জনসহ কঠোর কর্মসূচি পালন করা হবে বলে জানান সংগঠনটির নেতারা।
 
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরে শিক্ষকদের বেতন নির্ধারণী জটিলতা নিরসনেরও দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম তোতা বলেন, গত বছরের ৯ মার্চ প্রধানমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের মর্যাদা ও বেতন কাঠামো উন্নীত করার ঘোষণা দেন। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণার দেড় বছর অতিবাহিত হলেও সে ঘোষণার বাস্তবায়ন ঘটেনি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নর উত্তর দেন সমিতির সভাপতি মো. আবুল বাশার। এছাড়া উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি জাহানারা খানম, জুলফিকার আলীসহ অন্যান্য নেতারা।

একই দাবিতে আগামী ১৯ ও ২০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত দু’ঘণ্টা কর্মবিরতি এবং ২১ সেপ্টেম্বর পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা করা হয় সংবাদ সম্মেলন থেকে।

দেশের ৬৩ হাজার প্রথমিক স্কুলের শিক্ষকরা সংগঠনটির সাংগঠনিক কাঠামোর সঙ্গে জড়িত।
 
বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
এনএইচএফ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।