ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

পবিপ্রবিতে খামারি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

পবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
পবিপ্রবিতে খামারি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পবিপ্রবি(পটুয়াখালী): পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২ দিনব্যাপী গাভী পালন ও খামারি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের মেডিসিন সার্জারি অ্যান্ড অবস্টেট্রিক্স বিভাগের তত্ত্বাবধানে এ কর্মশালার উদ্বোধন করেন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুর রশীদ।



উক্ত বিভাগের সহকারী অধ্যাপক ড. দিব্যেন্দু বিশ্বাসের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী অধ্যাপক ও উপ প্রকল্পের উপ-পরিচালক ড মো. লালমদ্দিন মোল্লা।

প্রধান অতিথির বক্তব্যে ডিন ড আব্দুর রশীদ বলেন, দেশের আর্থ সামাজিক উন্নয়নে গবাদি পশু পালনের বিকল্প নাই। বিশাল এ জনগোষ্ঠীর আমিষের চাহিদা মেটানোর জন্য প্রত্যেক বাড়িতেই গবাদি পশু পালন করতে হবে।

দুই দিনব্যাপী এ কর্মশালাতে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ২০ জন খামারি অংশ নিয়েছেন, যা শেষ হবে বুধবার। উক্ত অনুষদের প্রশিক্ষণপ্রাপ্ত বিভিন্ন বিভাগের শিক্ষকরা এ কর্মশালাতে প্রশিক্ষণ দিবেন।   

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতায় বিশ্ব ব্যাংকের অর্থায়নে উচ্চ শিক্ষা মান উন্নয়ন প্রকল্পের আওতায় এ কর্মশালা আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।