ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

১৪ সেপ্টেম্বরকে ‘শিক্ষা ভ্যাটবিরোধী দিবস’ করার আহ্বান

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
১৪ সেপ্টেম্বরকে ‘শিক্ষা ভ্যাটবিরোধী দিবস’ করার আহ্বান

রাজশাহী বিশ্ববিদ্যালয়: শিক্ষা থেকে ভ্যাট প্রত্যাহারের আন্দোলন সফল হওয়ায় ‘১৪ সেপ্টেম্বর’ দিনটিকে ঐতিহাসিক আখ্যা দিয়েছে রাজশাহীর প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা আহ্বান জানিয়েছেন, দিনটিকে ‘শিক্ষা ভ্যাটবিরোধী দিবস’ করার।



মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভ্যাটবিরোধী ‘নো ভ্যাট অন এডুকেশন’র ব্যানারে কয়েকটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা উঠে আসে।

সংবাদ সম্মেলনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এএইচএম জুয়েল খান লিখিত বক্তব্যে বলেন, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের টিউশন ফির ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহার করায় সরকার ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া আমাদের পাশে থাকার জন্য সাধারণ জনগণ, পুলিশ এবং সাংবাদিকদেরও ধন্যবাদ।

তিনি আরও বলেন, ভবিষ্যতেও যেন কোনো সরকার শিক্ষায় ভ্যাট আরোপ করার সাহস না দেখায় সেজন্য ১৪ সেপ্টেম্বরকে ‘শিক্ষা ভ্যাটবিরোধী দিবস’ হিসেবে ঘোষণা দিতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অমিও খান, হুমায়ন আহমেদ, সাগর, মুসফিকুল ইসলাম তুষার, জীবন, নর্থ-বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তানজিলা মহল মিষ্টি, সজল, আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।