ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বাকৃবিতে ক্লাস প্রতিনিধি নির্বাচন নিয়ে হাতাহাতি

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৫
বাকৃবিতে ক্লাস প্রতিনিধি নির্বাচন নিয়ে হাতাহাতি

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বাকৃবি ভেটেরিনারি অনুষদের প্রথমবর্ষের শিক্ষার্থীদের আসন্ন ক্লাস প্রতিনিধি নির্বাচনকে কেন্দ্র করে প্রভাবশালী দুই আবাসিক হলের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

এ ঘটনায় দুইজন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গেছে।



প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বাকৃবির ভেটেরিনারি অনুষদের ক্লাস প্রতিনিধি নির্বাচনে প্রভাব বিস্তার করতে ফেসবুকে গ্রুপ করে ক্লাস-পরীক্ষাসহ বিভিন্ন তথ্য দেওয়া হয়। এ নিয়ে শহীদ শামসুল হক হলের লুৎফুল কবির শুভ এবং ফজলুল হক হলের সৌরভ খান আলাদাভাবে দু’টি গ্রুপ খোলেন। এতে যে কোনো একটি গ্রুপ রেখে অপরটি বন্ধ করতে একে অপরকে চাপ দেন। এ নিয়ে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের স্মৃতি স্মারক ভাষ্কর্য “মরণ সাগর” এর পাদদেশে শুভ ও সৌরভের মধ্যে হাতাহাতি হয়। পরে উভয় হল থেকে তাদের সহপাঠীদের সেখানে জড়ো করেন। উত্তেজনা ছড়িয়ে পরলে সহকারী প্রক্টরবৃন্দ সেখানে উপস্থিত ছাত্রদের ছত্রভঙ্গ করে দেন।

কিন্তু ওই রাতেই কে.আর মার্কেটে সৌরভের নেতৃত্বে মিশর, আসিফ, আসাদসহ শুভকে মারতে শুরু করেন। তৎক্ষণাৎ পাশে অবস্থিত পশুপালন অনুষদের ভেতরে দৌড়ে অনুষদের এক শিক্ষকের সহায়তায় তাদের হাত থেকে রক্ষা পান শুভ।

এদিকে ওই ঘটনার জেরে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে হলে এসে সহপাঠীদের নিয়ে শহীদ শামসুল হক হল থেকে শোডাউন নিয়ে জব্বারের মোড়ে অবস্থান নেন শুভর বন্ধুরা। অন্যদিকে সৌরভের নেতৃত্বে রেল লাইনের অপর পাশের শিক্ষার্থীরাও  জব্বারের মোড়ে অবস্থান নেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.এ.কে.এম জাকির হোসেন সেখানে উপস্থিত শিক্ষার্থীদের হলে পাঠিয়ে সিনিয়র নেতাদের বিষয়টি মিমাংসা করতে বলেন।

গত বছর ক্লাস প্রতিনিধি নির্বাচনকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মী ও সহপাঠীদের পিটুনিতে নিহত হন মাৎস্যবিজ্ঞান অনুষদের শেষবর্ষের শিক্ষার্থী ও আশরাফুল হক হলের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়াদ ইবনে মোমতাজ সাদ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।