ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

আন্দোলনকারী শিক্ষকদের সহযোগিতা চান শাবি উপাচার্য

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
আন্দোলনকারী শিক্ষকদের সহযোগিতা চান শাবি উপাচার্য ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি থেকে: আন্দোলনকারী শিক্ষকদের সহযোগিতা চান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এ সহযোগিতা কামনা করেন।



আমিনুল হক ভুঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়কে সুষ্ঠুভাবে পরিচালনা করতে আন্দোলনকারী শিক্ষকরা দ্রুত তাদের নিজ নিজ দ‍ায়িত্বে ফিরে আসবেন। আমি এখনও তাদের সহায়তা চাই।

তিনি আরও বলেন, কিছু ব্যক্তি আছেন, যারা বিশ্ববিদ্যালয়কে অনেক কিছু দিয়েছেন। যেমন- অধ্যাপক জাফর ইকবালের মতো ব্যক্তিত্ব বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই দরকার।

পদত্যাগপত্র গ্রহণ সম্পর্কে তিনি বলেন, এ জন্যে কোনো আন্দোলন করার প্রয়োজন নেই। আমি প্রত্যেকের সঙ্গে আলাদাভাবে কথা বলে সে অনুযায়ী ব্যবস্থা নেবো।

চলমান সমস্যার সমাধান সম্পর্কে তিনি বলেন, সমস্যা সমাধান করতে নির্দিষ্ট কোনো সময়ের প্রয়োজন নেই। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে যে কোনো সময় আলাপ-আলোচনা চলবে। তবে এতে দীর্ঘ সময় লাগলে তা বিশ্ববিদ্যালয়ের জন্যে ক্ষতিকর বলেও তিনি স্বীকার করেন।

তবে শিক্ষকরা যোগ না দিলে সে বিষয়ে করণীয় সম্পর্কে সাংবাদিকেদের প্রশ্নের সরাসরি কোনো উত্তর দেননি তিনি। বিশ্ববিদ্যালয় সচল রাখতে যা করা প্রয়োজন তাই করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক রেজাই করিম খোন্দকার, ড. আখতারুল ইসলাম, ড. জাকির হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।