ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
বশেমুরবিপ্রবি’র ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

বশেমুরবিপ্রবি: ২০১৫-১৬ শিক্ষাবর্ষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলতি বছরের ২, ৩ ও ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার মাধ্যমে ৭টি অনুষদভুক্ত ২০টি বিভাগে এক হাজার ৪৩০ জন (কোটাসহ) শিক্ষার্থীকে ভর্তি করা হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়।



বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd তে প্রকাশিত নিয়মাবলী অনুযায়ী ১ অক্টোবর রাত ১২টা ০১ মিনিট থেকে ১৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিটে অনলাইন আবেদন করা যাবে।

৭টি ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিটে রয়েছে- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ও ফলিত পদার্থবিজ্ঞান, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ। ‘বি’ ইউনিটে রয়েছে- গণিত, অ্যানালেটিক্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল কেমিস্ট্রি ও পরিসংখ্যান বিভাগ। ‘সি’ ইউনিটে রয়েছে- ফার্মেসি, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও  এগ্রিকালচার বিভাগ।

‘ডি’ ইউনিটে রয়েছে- ইংরেজি ও বাংলা বিভাগ। ‘ই’ ইউনিটে রয়েছে- সমাজবিজ্ঞান, অর্থনীতি, লোকপ্রশাসন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ। ‘এফ’ ইউনিটে রয়েছে ব্যবস্থাপনা, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম ও মার্কেটিং বিভাগ এবং ‘জি’ ইউনিটে রয়েছে আইন বিভাগ।

‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর, ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর এবং ‘ই’, ‘এফ’ ও ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।