ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

লাগাতার কর্মবিরতির আল্টিমেটাম বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
লাগাতার কর্মবিরতির আল্টিমেটাম বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

ঢাকা বিশ্ববিদ্যালয়: যৌক্তিক দাবিসমূহ পূরণের লক্ষ্যে সরকারের পক্ষ থেকে আলোচনার কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া না হলে ঈদের পর লাগাতার কর্মবিরতির আল্টিমেটাম দিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং মহাসচিব অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আল্টিমেটাম জানানো হয়।



বিবৃতিতে বেতন বৈষম্য নিরসন কমিটির প্রধান হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের স্থলে ‘সর্বজন গ্রহণযোগ্য জনপ্রতিনিধিকে’ বসানোর দাবিও জানান তারা।

এতে বলা হয়, সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত অর্থমন্ত্রীর কথায় মনে হয়েছে, তিনি সাধারণ জনগণের প্রতিনিধি নন-আমলাদের প্রতিনিধি। সুতরাং তার কাছ থেকে শিক্ষকরা সুবিচার পাবেন বলে আমরা মনে করি না।

এদিকে ঘোষিত অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বেতন বৈষম্য দূর না হওয়া, শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো গঠনে কমিশন ঘোষণা এবং শিক্ষকদের মর্যাদার বিষয়ে সুনির্দিষ্ট কোনো প্রস্তাব এখনও পর্যন্ত না আসায় বৃহস্পতিবার সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে পূর্ণদিবস সর্বাত্মক কর্মবিরতি পালন করেন শিক্ষকরা।

পাশাপাশি বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত প্রতিটি বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত স্থানে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
এসএ/এটি

** ৩৭ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি পালন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।