ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রাকৃতিক সম্পদ রক্ষায় প্রয়োজন আন্তরিকতা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
প্রাকৃতিক সম্পদ রক্ষায় প্রয়োজন আন্তরিকতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: পরিবেশ সুরক্ষায় সমাজের প্রতিটি সদস্যকে সচেষ্ট ও আন্তরিক হতে হবে। কারণ, কোনো একজন মানুষ কর্তৃক প্রাকৃতিক সম্পদের অপচয় সবার জন্য দুর্ভোগ ডেকে আনতে পারে।


 
বৃহস্পতিবার রাজধানীর গ্রিন হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের গ্রিন ওয়াচ ক্লাবের ৪র্থ বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্‌রিয়ার আলম।

তিনি বলেন, দৈনন্দিন আচরণ ও জীবনধারার পরিবর্তনের মাধ্যমে প্রকৃতির অমূল্য সম্পদ পানির অপচয় বন্ধ করা সম্ভব। এ ক্ষেত্রে শুধু যে ছোটরা বড়দের কাছ থেকে শিখবে তা নয়, বরং ছোটরা বিশেষ করে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরাও পরিবেশ বিষয়ে তাদের অর্জিত জ্ঞান দিয়ে পরিবারের অন্যান্য সদস্যদের সচেতনে কার্যকরী ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী গ্রিন ওয়াচ ক্লাব প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।

গ্রিন ওয়াচ ক্লাবের ৪র্থ বার্ষিক সাধারণ সভার এবারের মূল প্রতিপাদ্য ছিল- ‘নো ওয়াটার, নো লাইফ, নো ব্লু, নো গ্রিন’।

গ্রিন হেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সিস্টার আশা ভার্জিনিয়া গোমেজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ এনভায়রনমেন্টাল ল’ইয়ার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৫
জেপি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।