ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রশ্নপত্র ফাঁস

‘এবার ব্যর্থ হয়েছে চক্রটি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
‘এবার ব্যর্থ হয়েছে চক্রটি’ ছবি: রাজিব / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেডিকেল ও ডেন্টাল কলেজে এমবিবিএস/বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে অন্যান্য বারের মতো এবারও একটি চক্র প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করেছিল। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে ব্যর্থ হয়েছে চক্রটি।



শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কলা ভবনের কেন্দ্র পরিদর্শনে এগিয়ে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের এক জবাবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, পরীক্ষায় যারা মেধাবী তারাই উত্তীর্ণ হয়ে মেডিকেলে ভর্তি হবেন শিক্ষার্থীরা। আর তাদের মধ্য থেকেই ভবিষ্যতের মেধাবী চিকিৎসক বেরিয়ে আসবে।

অন্যান্যবারের মতো এবারও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সব কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয় বলেও জোনান তিনি।

এর আগে সকাল ১০টায় দেশের সব মেডিকেল ও ডেন্টাল কলেজে এমবিবিএস/বিডিএস কোর্সে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। এক ঘণ্টাব্যাপী পরীক্ষা চলে সকাল ১১টা পর্যন্ত।

সংশ্লিষ্টরা জানান, এবার ৮৪ হাজার ৭৮৪ জন ভর্তিচ্ছু মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন। সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের প্রতি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে লড়ছেন প্রায় ২৩ শিক্ষার্থী।

স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, সরকারি ২২টি মেডিকেল কলেজ, একটি ডেন্টাল কলেজ ও ৮টি ডেন্টাল ইউনিটে ৩ হাজার ৭৪৪টি আসন রয়েছে। আর ৬৫টি বেসরকারি মেডিকেল ও ২৪টি ডেন্টাল কলেজে ভর্তি হতে পারবেন ৬ হাজার ৩৫৫ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
এনএ/এমএ/

** মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।