ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রশ্নপত্র ফাঁস

আটক ইউজিসি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
আটক ইউজিসি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে র‌্যাবের হাতে আটক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সহকারী পরিচালক ওমর সিরাজকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।  
 
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে ইউজিসি।


 
এর আগে সকালে রাজধানীর আগারগাঁও এলাকা থেকে ওমর সিরাজসহ তিন জনকে আটক করে র‌্যাব।

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে তাদের আটক করা হয় বলে র‌্যাবের মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান বাংলানিউজকে জানান।

ইউজিসির উপ-সচিব (জনসংযোগ) মো. ওমর ফারুখ রাতে জানান, মেডিকেল কলেজের ভর্তি সংক্রান্ত কোনো কাজে ইউজিসি কোনোভাবেই সম্পৃক্ত নয়। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কমিশনের সহকারী পরিচালক ওমর সিরাজ র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ায় ইউজিসি’র চাকরি থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
 
এদিকে, সকাল ১০টা থেকে দেশের সব মেডিকেল ও ডেন্টাল কলেজে এমবিবিএস/বিডিএস কোর্সে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঘণ্টাব্যাপী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সরকারি ২২টি মেডিকেল কলেজ, একটি ডেন্টাল কলেজ ও ৮টি ডেন্টাল ইউনিটে তিন হাজার ৭৪৪টি আসন রয়েছে। আর ৬৫টি বেসরকারি মেডিকেল ও ২৪টি ডেন্টাল কলেজে ভর্তি হতে পারবেন ছয় হাজার ৩৫৫ শিক্ষার্থী। পরীক্ষায় অংশ নেয় ৮৪ হাজার ৭৮৪ জন ভর্তিচ্ছু।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকা বিশ্ববিদ্যালয় কলা ভবনে একটি কেন্দ্র পরিদর্শনে গিয়ে বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এবারও একটি চক্র প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করেছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে তারা ব্যর্থ হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৫
এমআইএইচ/আরএম
 
** ইউজিসির সহকারী পরিচালকসহ আটক ৩
** প্রশ্নপত্র ফাঁস চক্রে জুডিশিয়াল কন্ট্রোলারের ব্যক্তিগত কর্মকর্তা!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।