ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ড্যাফোডিলে ইংলিশ স্টাডিজের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
ড্যাফোডিলে ইংলিশ স্টাডিজের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে দ্য মেশিন ইন দ্য গার্ডেন: লিটারেচার, ল্যাংগুয়েজ অ্যান্ড টেনোলজি ইন ইংলিশ স্টাডিজ’ শীর্ষক জাতীয় সম্মেলন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দিনব্যাপী আয়োজিত এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. ফকরুল আলম।



ড্যাফোডিলের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম প্রধান অতিথি হিসেবে এ সম্মেলনের উদ্বোধন করেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম রহমান ও মার্কিন দূতাবাসের আমেরিকান সেন্টারের সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা জর্জ মেসথোস।

এছাড়া আরও ছিলেন ড্যাফোডিল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক সুশীল কুমার দাস ও সম্মেলনের আহ্বায়ক ও বিভাগীয় প্রধান উম্মে কুলসুম।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা বিশিষ্ট ব্যক্তি , শিক্ষাবিদ ও শিক্ষার্থীরা এ সম্মেলনে তাদের নিজ নিজ গবেষণাপত্র ও ধারণাসমূহ উপস্থাপন করেন। দিনব্যাপী সম্মেলনে ১৬টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪২ জন উপস্থাপকের ৩৩টি পত্র উপস্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫ 
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।