ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে শিক্ষক-সাংবাদিক ফুটবল ম্যাচে ‘সম্প্রীতি’র জয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
ঢাবিতে শিক্ষক-সাংবাদিক ফুটবল ম্যাচে ‘সম্প্রীতি’র জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাসে প্রথমবারের মতো আয়োজিত শিক্ষক বনাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের মধ্যকার ফুটবল ম্যাচে জয় হলো ‘সম্প্রীতি’র।

শনিবার (১৯ সেপ্টেম্বর) পড়ন্ত বিকেলে বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদদীন হল মাঠে আয়োজিত এ ম্যাচে শিক্ষক সমিতি ১-০ গোলে জয়ী হয়।



তবে উপস্থিত দর্শক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক. ড ‍‌আ আ ম স আরেফিন সিদ্দিকের রায়, এ ম্যাচের মাধ্যমে আসলে জয় হলো সম্প্রীতির।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, বিশ্বের কোনো বিশ্ববিদ্যালয়ে এমনটি দেখা যায় না যে শিক্ষক তাদের ছাত্রদের সঙ্গে একই মাঠে খেলেন। আজ এ ম্যাচ আয়োজনের মাধ্যমে প্রমাণ হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র সম্পর্ক কতটা মধুর, কতটা আন্তরিক।

তিনি বলেন, ছাত্ররা শিক্ষকদের সম্মান করেছে, তাই শিক্ষকরা জিতেছে। কিন্তু সবকিছুর ঊর্ধ্বে এ ম্যাচে জয়ী আসলে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও ভালোবাসা।

ছাত্র-শিক্ষকদের মধ্যে এ সম্পর্ক আরও মজবুত হবে বলেও আশাব‍াদ ব্যক্ত করেন তিনি।

শিক্ষক সমিতির পক্ষে একমাত্র গোল করে সেরা খেলোয়াড়ের ট্রফি জেতেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ। নিজেদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ প্রীতি ম্যাচটি আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
এসএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।