ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

সরকারি কলেজ শিক্ষকদের ফের ক্লাস বর্জনের ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
সরকারি কলেজ শিক্ষকদের ফের ক্লাস বর্জনের ঘোষণা

ঢাকা: সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের দাবিতে দু’দিন কর্মবিরতি পালনের পর আবারও নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিসিএস সাধারণ শিক্ষক সমিতি।
 
আগামী ৭ অক্টোবর জেলা-উপজেলায় মানববন্ধন ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন সরকারি কলেজের শিক্ষকরা।


 
১০ অক্টোবরের মধ্যে দাবি পূরণের আশ্বাস বা সরকার কোনো পদক্ষেপ না নিলে ১৪ ও ১৫ অক্টোবর তারা সব সরকারি কলেজে ক্লাস বর্জন করবেন।
 
টানা দু’দিনের কর্মবিরতি পালন শেষে রোববার (২০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর তোপখানা রোডে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাসরিন বেগম।
 
সভা শেষে সমিতির মহাসচিব আই কে সেলিম উল্লাহ খোন্দকার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
সারা দেশের সব সরকারি কলেজ, আলিয়া মাদ্রাসা, শিক্ষক প্রশিক্ষণ (টিটি) কলেজ, গভ. কমার্শিয়াল ইনস্টিটিউট, শিক্ষাবোর্ড, শিক্ষা সংশ্লিষ্ট অফিস ও প্রকল্পে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা।  

এছাড়া আগামী ১৮ অক্টোবর ঢাকায় শিক্ষা ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা বহাল রেখেছেন তারা।
 
শিক্ষকদের কর্মবিরতিতে সারা দেশের সরকারি কলেজগুলোতে ক্লাস হয়নি। কর্মবিরতি চলাকালে সব ধরনের অভ্যন্তরীণ পরীক্ষা এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরীক্ষা বর্জন করার ঘোষণা দিয়েছিলেন তারা।

গত ৭ সেপ্টেম্বর মন্ত্রিসভায় নতুন বেতন কাঠামো অনুমোদনের পর বিক্ষুব্ধ শিক্ষকরা ১০ সেপ্টেম্বর প্রতিষ্ঠানগুলোতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন।
দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান সমিতির মহাসচিব।
 
বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৫
এমআইএইচ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।